× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



সলিমপুরে ভোটারদের আলোচনার শীর্ষে মোছা রুমানা্ ইয়াসমিন

আগামী রবিবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই ইউনিয়নে তুমুল ভোটযুদ্ধ চলছে ইউপি সদস্যদের মধ্যে। এই ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট কয়েকজন প্রার্থী। তবে উপজেলাজুড়ে সবার নজর কেড়েছেন এই ওয়ার্ডের সাবেক মেম্বার মোছা রুমানা্ ইয়াসমিন। নির্বাচনের তফসিল ঘোষণার আগ থেকেই সাধারণ মানুষের দ্বারে দ্বারে ঘুরেছেন তিনি। আধুনিক ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি দিয়ে সকাল থেকে রাত পর্যন্ত পাড়া-মহল্লার অলিগলি ও হাটবাজারে গণসংযোগে ব্যস্ত সময় পার করেন তিনি। গ্রামের সবার সঙ্গে ভালো সম্পর্ক থাকায় তার সমর্থকরাও জয়ের ব্যাপারে আশাবাদী। মোছা রুমানা্ ইয়াসমিন সংরক্ষিত ,মহিলা সাধারণ সদস্য পদে বক প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন । নির্বাচনে প্রথমবার প্রতিদ্বন্দ্বিতা করে সবাইকে চমক দিয়ে প্রায় ৭০০০ ভোট পেয়ে বিজয়ী হয় মোছা রুমানা্ ইয়াসমিন।
পরিচ্ছন্ন ও দায়িত্বশীল মোছা রুমানা্ ইয়াসমিন আমাদের সংযোগকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বলেন,আমি সকল শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। বর্তমান সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমি নরাীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছি। বিভিন্ন শিক্ষা ্রতিষ্ঠানে আমি পরিচালনা পরিষদে কাজ করছি। আমি ২০০৩ সালে নির্বাচিত হয়েছি ও প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। আগামীতেও সকলের পাশে থাকতে চাই। আমার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে চাই। আমি সকলের দোয়া ও আশির্বাদ চাই। আমি সকলের সহযোগীতায় পরিচ্ছন্ন, আধুনিক ও মাদকমুক্ত ওয়ার্ড গড়তে চাই।
ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভোটার লাভলী বেগম বলেন, মোছা রুমানা্ ইয়াসমিন বিগত পাঁচ বছরে অক্লান্ত পরিশ্রম করেছে। যে কোন সময় ডাকলেই সে ছুটে এসেছে। যেখানে অনেক মেম্বারকে ভোটের পর খুজে পাওয়া যায় না সেখানে মোছা রুমানা্ ইয়াসমিন​ ব্যতিক্রম। তাই আমি আগামী পাঁচ বছর মোছা রুমানা্ ইয়াসমিন দেখতে চাই। ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আরেক ভোটার এনামুল হক মাষ্টার বলেন, মোছা রুমানা্ ইয়াসমিনমন মানসিকতা উদার। তার কোনো অর্থনৈতিক লোভ-লালসা নেই। তাই আমরাও চাই সে আমাদের ভোটে মেম্বার নির্বাচিত হয়ে এলাকার মানুষের সেবায় এগিয়ে আসুক। ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ভোটার মৌসুমী বলেন,মোছা রুমানা্ ইয়াসমিন অন্য প্রার্থীদের তুলনায় শিক্ষা ও সামাজিকায় ব্যতিক্রম। তিনি বিভিন্ন সংগঠনে নারীদের নেতৃত্ব দিচ্ছেন। তাই এমন ব্যক্তির নিবাচিত হওয়া উচিত। মোছা রুমানা্ ইয়াসমিন​র সাহস আর অদম্য ইচ্ছা দেখে বিস্মিত উপজেলার মানুষ। স্থানীয় ভোটারা জানান, এলাকার অনেক সুশীল সমাজ তার পক্ষে গণসংযোগ করছেন। তাদের আশা ভোট যুদ্ধে বিজয়ী হবেন মোছা রুমানা্ ইয়াসমিন​। সরজমিনে দেখা যায় এই নির্বাচনেও মোছা রুমানা্ ইয়াসমিন শক্ত একটি অবস্থান রয়েছে। Advertisement (madimart)
Advertisement (sandha)
Advertisement (pabna sweet)
Advertisement (school)

No comments