× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



শেখ রাসেল দিবসে নিউ এরা ফাউন্ডেশনের দিনব্যাপী নানা কর্মসূচী:

নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশন। ১৮ অক্টোবর সোমবার সকালে দিবসটি উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও সমৃদ্ধি কর্মসূচীর আওতায় যুবকদের নিয়ে শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে প্রতিষ্ঠানটির ১৯টি শাখার কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বৃক্ষরোপন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস। প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক বীরমুক্তিযোদ্ধা মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা, মাধ্যমিক শিক্ষার একাডেমিক সুপার ভাইজার আরিফুল ইসলাম, সংস্থার এডভাইজার ফৌজিয়া মঞ্জুর সিনিয়র সাংবাদিক মাহবুবুল হক দুদু, জনদৃষ্টির সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্রথম সকালের সম্পাদক মহিদুল ইসলাম ও সমৃদ্ধি ইউনিয়ন সমন্বয়কারী এস এম জাহাঙ্গীর আলমসহ অন্যান্য কর্মকর্তা।
অনুষ্ঠানের সমন্বয় করেন সংস্থার পরিচালক শফিকুল ইসলাম ও সহকারী পরিচালক (অর্থ) বিএম ফাহিম রহমান। পরে বৃক্ষরোপন, গাছের চারা বিতরণ এবং অনুষ্ঠানে আগত উপস্থিতির মাঝে ও ইউনিয়নের তিনটি মাদ্রাসায় উন্নতমানের খাবার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে শেখ রাসেলের জীবনী নিয়ে শ্রেষ্ঠ আলোচক হিসেবে পুরষ্কৃত হন মানিকনগর বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী আনিকা তাবাচ্ছুম অর্থি ও পাবনা শহীদ বুলবুল কলেজের ছাত্র বি এম সাবিত সাফওয়ান এবং চিত্রাঙ্কনে প্রথম স্থান অধিকার করেন মিরকামারী গ্রামের দ্বিতীয় শ্রেনির ছাত্রী সামানিয়া জান্নাত, দ্বিতীয় স্থান অধিকার করেন বড়ইচারা গ্রামের দ্বিতীয় শ্রেণির ছাত্রী তাকওয়া এবং তৃতীয় স্থান অধিকার করেন নওদাপাড়া গ্রামের দ্বিতীয় শ্রেণির ছাত্রী আয়েশা ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংস্থার উপ-পরিচালক মোস্তাক আহমেদ কিরণ। চিত্রাঙ্কনে বিচারক ছিলেন সাংস্কৃতিককর্মী মাহবুবুল হক দুদু ও নাসরিন আক্তার শেলী।
উল্লেখ্য যে, দিবসটি উদযাপন উপলক্ষ্যে গত ১২ অক্টোবর থেকে সপ্তাহব্যাপী নিউ এরা ফাউন্ডেশনের বিভিন্ন শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

No comments