× প্রচ্ছদ ঈশ্বরদী পাবনা জাতীয় রাজনীতি আন্তর্জাতিক শিক্ষাজ্ঞন বিনোদন খেলাধূলা বিজ্ঞান-প্রযুক্তি নির্বাচন কলাম
বাংলাদেশ আন্তর্জাতিক ঈশ্বরদী খেলা প্রযুক্তি বিনোদন শিক্ষা



সবুজ-শ্যামল বাংলাদেশ গড়তে কাজ করছে নিউ এরা ফাউন্ডেশন

পরিবেশ বাঁচলে, বাঁচবে বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সবুজ-শ্যামল বাংলাদেশ গড়তে কাজ করছে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশন । ফাউন্ডেশনের উদ্যোগে প্রধান শাখার পাশাপাশি ধারাবাহিকভাবে বিভিন্ন শাখায় চলছে বৃক্ষরোপন কর্মসূচী।
কর্মসূচীর অংশ হিসেবে গত ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে নিউ এরা ফাউন্ডেশনের কালিকাপুর শাখার পক্ষ হতে কালিকাপুর কেন্দ্রীয় গোরস্থানে বৃক্ষরোপন করা হয় । এসময় গোরস্থান কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিক সরদার, নিউ এরা ফাউন্ডেশনের কালিকাপুর শাখার শাখা ব্যবস্থাপক ওবায়দুল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
গত ১৩ সেপ্টেম্বর নিউ এরা ফাউন্ডেশনের ঢুলটি শাখার পক্ষ থেকে রেজাননগর বেদুনদিয়া গোরস্থানে চারা বিতরন ও রোপন করা হয়। গোরস্থানের উন্নয়নকল্পে মেহগনি, সুপারি ও আম রুপালির চারা রোপন করা হয়। এসময় গোরস্থান কমিটির সাধারণ সম্পাদক মো: ইউসুফ, শাখা ব্যবস্থাপক মো: আবু তালেবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
৮ সেপ্টেম্বর সংস্থাটির দয়ারামপুর শাখা কলাবাড়ী কবরস্থানে মেহগনি ও কৃষ্ণচূড়া গাছ রোপণ কর্মসূচির আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন গোরস্থান কমিটির সভাপতি মো: মোনায়েম, দয়ারামপুর শাখার শাখা ব্যবস্থাপক সাজেদুল ইসলামসহ মাঠ কর্মকর্তাসহ স্থানীয় ব্যক্তিবর্গ।
আতাইকুলা সড়াডাংগী তাজিয়ার পাড়া কেন্দ্রীয় গোরস্থানে ৭ সেপ্টেম্বর সকালে গোরস্থান কমিটির সভাপতির উপস্থিতিতে এক বৃক্ষরোপন কম'সূচির আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন সংস্থার এলাকা ব্যবস্থাপক (এলাকা ০৪) আবুল কালাম আজাদসহ অন্যান্য কর্মকতা'বৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ ।
বেসরকারী উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশন বিলকেদার শাখার পক্ষ থেকে বিলকেদার কেন্দ্রীয় গোরস্থানে গত ৫ সেপ্টেম্বর চারা রোপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গোরস্থান কমিটির সম্পাদক মোঃ মিন্টু বিশ্বাস, সমাজ সেবক জনাব মোঃ আয়ুব আলী বিশ্বাসসহ শাখা ব্যবস্থাপক ও সহকারী শাখা ব্যবস্থাপক। এছাড়াও নিউ এরা ফাউন্ডেশন কর্তৃক চরসাহাপুর শাখার আয়োজনে ২ সেপ্টেম্বর সাহাপুর গোরস্থানে বৃক্ষরোপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন গোরস্থান কমিটির সভাপতি জুলমত হায়দার, সম্পাদক তৌফিকুজ্জামন রতন মহলদার চর সাহাপুর শাখার ম্যানেজার মো: মিজানুর রহমানসহ শাখার স্টাফ, ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য যে, বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশন চলতি বছরে ৫০০০ বৃক্ষরোপনের উদ্যোগ গ্রহণ করেছে।ADVERTISEMENT (rafiqul)
Advertisement (madimart)
Advertisement (sandha)
Advertisement (pabna sweet)
Advertisement (school)

No comments